কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর শহীদ সম্মান যাত্রা য় অনুপস্থিত বিধায়ক : গুঞ্জন রাজনৈতিক মহলে

21st August 2021 6:13 pm বাঁকুড়া
কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর শহীদ সম্মান যাত্রা য় অনুপস্থিত বিধায়ক : গুঞ্জন রাজনৈতিক মহলে


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) :  কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী ডাঃ সুভাষ সরকারের নেতৃত্বে 'শহীদ সম্মান যাত্রা'য় দলের সমস্ত নির্বাচিত বিধায়করা উপস্থিত থাকলেও লক্ষ্যনীয়ভাবে বিষ্ণূপুরের বিধায়ক তন্ময় ঘোষ অনুপস্থিত। শনিবার পূর্বঘোষিত কর্মসূচী অনুযায়ী সুভাষ সরকাররা কোতুলপুর থেকে বিষ্ণুপুরে পৌঁছান। কিন্তু দলের বিধায়ক তন্ময় ঘোষ অনুপস্থিত থাকা নিয়ে তৈরী হয়েছে বিতর্ক।

এনিয়ে ডাঃ সরকারকে প্রশ্ন করা হলে তিনি বলেন, অন্য কোন রাজনৈতিক প্রশ্ন নয়। তিনি যে কর্মসূচী নিয়ে এখানে এসেছেন তার বাইরে কোন প্রশ্নের উত্তর দেবেননা বলে জানান।

এবিষয়ে সদ্য তৃণমূলের দায়িত্বপ্রাপ্ত বিষ্ণুপুর সাংগঠনিক জেলা সভাপতি অলোক মুখার্জী বলেন, কে কোথায় লাড্ডু খাচ্ছেন বলতে পারবোনা। তবে আমার কাছে খবর, 'উনি ডিগবাজি খাচ্ছেন। উনি উন্নয়ন চান বলেই দিদির কাছে যাওয়ার চেষ্টা করছেন বলেও তিনি দাবি করেন।

তবে এ বিষয়ে বিষ্ণুপুর বিধানসভার বিধায়ক তনময় ঘোষের সঙ্গে যোগাযোগ করলে তার কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি ।

এছাড়া এরিন ডক্টর সরকার বলেন খেলা ধূলার নামে সমানে জনসমাগম হচ্ছে,  পার্ক খুলে দেওয়া হচ্ছে। অথচ স্কুল খোলা হচ্ছেনা! আর এই অবস্থায় স্কুল খোলা নিয়ে প্রশ্ন থাকলে রাজ্যের মুখ্যমন্ত্রীকেই তা করুন। শনিবার দুপুরে 'শহীদ সম্মান যাত্রা'র পঞ্চম দিনে কোতুলপুরে পৌঁছে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তাঁদের এই পরামর্শ দিলেন কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী ডাঃ সুভাষ সরকার। একই সঙ্গে লোক্যাল ট্রেন চালু প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেন, ট্রেন কেন্দ্রীয় সরকার পরিচালনা করেন ঠিকই, কিন্তু রাজ্য সরকারের অনুমতি ছাড়া ট্রেন চালানো যায়না বলে তিনি জানান।

আফগানিস্তানের উদ্ভূত পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় সরকার কি পদক্ষেপ নিচ্ছে? এই প্রশ্নের উত্তরে ডাঃ সরকার বলেন, ভারত সরকার সবসময় দৃঢ়তার সঙ্গে দেশের নাগরীকের জন্য তার কর্তব্য পালন করে থাকে। কোভিড পরিস্থিতির পাশাপাশি কাবুলের ঘটনাও সেই একই কাজ করছে বলে তিনি জানান।

 





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।